Top 10 Insurance Company in Bangladesh বাংলাদেশের ১০টি সেরা ইনস্যুরেন্স কোম্পানির নাম | Rahul IT BD

Top 10 Insurance Company in Bangladesh বাংলাদেশের ১০টি সেরা ইনস্যুরেন্স কোম্পানির নাম

প্রিয় পাঠক আপনারা হয়তো অনেকেই বাংলাদেশের ১০টি সেরা ইনস্যুরেন্স কোম্পানি সম্পর্কে সম্পূর্ণ অজানা আছেন। আজকের এই আর্টিকেলটিতে বাংলাদেশের এসব ইনস্যুরেন্স কোম্পানি সম্পর্কে বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে। তাই আর্টিকেলটি পড়ুন, আশা করি উপকৃত হবেন।
১০টি সেরা ইন্সুরেন্স কোম্পানি
আপনি যদি ইনস্যুরেন্স কোম্পানি সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন।

ভূমিকা

প্রিয় বন্ধুগণ আজকের এই আর্টিকেলটিতে নামকরা ইনস্যুরেন্স কোম্পানি নিয়ে আলোচনা করার পাশাপাশি ইন্সুরেন্স কোম্পানি গুলোর বিভিন্ন সুবিধা এবং তাদের বিভিন্ন নীতি ও পলিসি নিয়ে বিস্তারিতভাবে আলোকপাত করেছি। এ সম্পর্কে জানতে আপনি আগ্রহী হয়ে থাকলে এই আর্টিকেলটিতে আপনাকে স্বাগতম।

বাংলাদেশের ১০টি সেরা ইনস্যুরেন্স কোম্পানির নাম

বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ইন্সুরেন্স কোম্পানি আইনের অধীনে আমাদের দেশে যাত্রা শুরু করে থাকে। আমাদের দেশে বীমা কোম্পানিগুলোর মধ্যে কিছু বীমা কোম্পানি আছে যারা ব্যক্তি বা ব্যবসা প্রতিষ্ঠানে বীমা আপার করে থাকে। এখন বাংলাদেশের ১০টি সেরা ইনস্যুরেন্স কোম্পানি নিয়ে উপস্থাপন করছি।

বাংলাদেশ জীবন বীমা কর্পোরেশন

আমাদের দেশে অনেক বীমা কোম্পানি আছে। বাংলাদেশের ইনস্যুরেন্স কোম্পানির মধ্যে জীবন বীমা কর্পোরেশন অন্যতম। এই জীবন বীমা কর্পোরেশন সমস্ত রকমের ব্যবসা, দুর্ঘটনা, স্বাস্থ্য, জীবন করতে সহায়তা করে।
জীবন বীমা কর্পোরেশন বাংলাদেশের একটি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান।
প্রতিষ্ঠাকালঃ জীবন বীমা কর্পোরেশন ১৯৭৩ সালে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়।
ওয়েবসাইট ঠিকানাঃ www.jbc.gov.bd
প্রধান কার্যালয়ঃ মতিঝিল, ঢাকা

ডেলটা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড

বাংলাদেশের ইনস্যুরেন্স কোম্পানি গুলোর মধ্যে ডেলটা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড একটি। এই কোম্পানি আপনাকে সব ধরনের ব্যবসা, ব্যক্তিগত দুর্ঘটনা, ভ্রমণ, জীবন ও স্বাস্থ্য বীমা সহায়তা করে। 

ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানির মূল প্রতিশ্রুতি হল বিমার সুবিধা জনগণের ঘরে পৌঁছানো এবং প্রতিষ্ঠানকে একটি নিরাপদ ও লাভজনক হিসেবে প্রতিষ্ঠিত করা।
দুইটা লাইফ ইন্সুরেন্স কোম্পানি জনগণ এবং ব্যবসা প্রতিষ্ঠানের জন্য বীমা অফার করে থাকে।
প্রতিষ্ঠাকালঃ ১৯৮৬ সাল
প্রধান কার্যালয়ঃ গুলশান সার্কেল-২, ঢাকা
ওয়েবসাইটঃ www.deltalife.org

মেট্রোপলিটন লাইফ ইন্সুরেন্স কোম্পানি ( মেটলাইফ )

মেট্রোপলিটন লাইফ ইন্সুরেন্স কোম্পানি প্রথম দিকে আমেরিকান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি নামে পরিচিতি ছিল। এই কোম্পানিটি আমাদের দেশে এসেছিল বাংলাদেশী মানুষের কল্যাণের জন্য। জনগণের প্রত্যাশা পূরণ করার জন্য বাংলাদেশের মানুষের মাঝে জায়গা করে নেয়। 

সম্প্রতি মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি সুপার ব্র্যান্ডস বাংলাদেশি অ্যাওয়ার্ড ২০২০-২০২১ অর্জন করে নেয়।
প্রতিষ্ঠাকালঃ ২০১৫ সাল
প্রধান কার্যালয়েঃ মতিঝিল, ঢাকা-১০০০
ওয়েবসাইটঃ www.metlife.com.bd

এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড

এশিয়া ইন্সুরেন্স লিমিটেড ১০টি সেরা ইনস্যুরেন্স  কোম্পানির মধ্যে অন্যতম। বাংলাদেশ সরকারের বীমা নিয়ন্ত্রক থেকে নিবন্ধন প্রাপ্ত। প্রধান কার্যালয় এর মাধ্যমে বীমার সমস্ত কার্যক্রম বাংলাদেশ পরিচালনা করে থাকে। এসে ইন্সুরেন্স লিমিটেড কোম্পানিতে ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের ক্ষেত্রে বীমা অফার করে থাকে।

প্রতিষ্ঠাকালঃ ২০০০ সাল
প্রধান কার্যালয়ঃ রূপায়ণ ট্রেড সেন্টার,১১৪-১১৫ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা
ওয়েবসাইটঃ www.asiainsurancebd.com

মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড

মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি প্রতিষ্ঠিত হয় দেশ ও জাতির উন্নয়নের জন্য। তারা সর্বদা বিশ্বাসের সহিত জনগণের নিকট সেবা প্রদান করে থাকে। এই প্রতিষ্ঠানটি খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশের জনগণের নিকট আশ্চর্য করে নেয়। 

বাংলাদেশের সর্বস্তরের মানুষের কাছে মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি তাদের বীমা সেবা দিয়ে আসছে।


প্রতিষ্ঠাকালঃ ১৯৯৬ সাল
প্রধান কার্যালয়ঃ শাপলা চত্বর মতিঝিল, ঢাকা
ওয়েবসাইটঃ www.meghnalife.com

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি অত্যন্ত দক্ষতার সাথে কার্যক্রম পরিচালনা করার মাধ্যমে জনগণের কাছে আস্থা অর্জন করতে পেরেছে। এই কোম্পানিটি বাংলাদেশে তালিকাভুক্ত বেসরকারি কোম্পানিগুলোর মধ্যে অন্যতম। 

এই ইন্স্যুরেন্স কোম্পানি উল্লেখযোগ্য হারে তাদের সেবা কার্যক্রম বৃদ্ধি করেছে পাশাপাশি বিকাশ করেছে।
প্রতিষ্ঠাকালঃ ১৯৮৫
প্রধান কার্যালয়ঃ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কাওরানবাজার, ঢাকা-১২১৫
ওয়েবসাইটঃ www.nlibd.com

সোনালী লাইফ ইন্সুরেন্স

সোনালী লাইফ ইন্সুরেন্স কোম্পানি একটি আইটি ভিত্তিক জীবন বীমা প্রতিষ্ঠান। অনলাইনের মাধ্যমে গ্রাহকরা অর্থপ্রাপ্তির রশিদ, প্রিমিয়াম প্রদান বাড়িতে বসে করতে পারেন পাশাপাশি অনলাইনে আবেদন করতে পারবেন বীমা সুবিধা এবং এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। 
প্রতিষ্ঠাকালঃ ২০১৩ সাল
প্রধান কার্যালয়ঃ মালিবাগ চৌধুরী পাড়া রোড, ঢাকা-১২১৯
ওয়েবসাইটঃwww.sonalilife.com

রিলায়েন্স ইন্সুরেন্স লিমিটেড

রিলায়েন্স ইন্সুরেন্স কোম্পানি বেসরকারি নন লাইফ ইন্সুরেন্স কোম্পানি, বাংলাদেশ এর ৩২ টি শাখা রয়েছে। এই কোম্পানিটি ব্যক্তিগত এবং ব্যবসায়িক জীবনের জন্য বিভিন্ন সুবিধা প্রদান করে থাকে পাশাপাশি এই প্রতিষ্ঠানটি প্রমিনেন্ট ইন্সুরেন্স প্রদানকারী যা বাংলাদেশে একটি অধিক বিদ্বেষী ইন্সুরেন্স সেবা সরবরাহ করে।
প্রতিষ্ঠাকালঃ ১৯৮৮ সাল
প্রধান কার্যালয়ঃ শান্তা ওয়েস্টার্ন টাওয়ার, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮
ওয়েবসাইটঃ www.reliance.com.bd

প্রগতি লাইফ ইন্সুরেন্স লিমিটেড

প্রগতি লাইফ ইন্সুরেন্স লিমিটেড এই কোম্পানিটি সেরা ইনস্যুরেন্স  কোম্পানির মধ্যে অন্যতম। এই কোম্পানি বিভিন্ন প্রকারের বীমা পরিষেবা সরবরাহ করে থাকে যা শারীরিক এবং আর্থিক জীবনের প্রতি সুরক্ষা প্রদান করে। 

জীবন বীমার সংস্থা, মৃত্যু বা অসুস্থতা সম্পর্কিত জীবনের চরম সময়ে সহানুভূতি সরবরাহ করে পাশাপাশি নিরাপত্তা বীমা ও স্বাস্থ্য বীমা পরিষেবা প্রদান করে।
প্রতিষ্ঠাকালঃ ২০০০ সাল
প্রধান কার্যালয়ঃ ২১ কাওরান বাজার, ঢাকা
ওয়েবসাইটঃ www.pragatilife.com

গ্রিন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড

বিশ্বের যেখানেই আমরা থাকি আমাদের কিন্তু জীবনের সুরক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইন্সুরেন্স কোম্পানি অত্যন্ত গুরুত্বপূর্ণ সুরক্ষা প্রদানকারী প্রতিষ্ঠান। এই কোম্পানির উদ্দেশ্য হলো বাংলাদেশের জনগণের সুরক্ষা বৃদ্ধি করা পাশাপাশি জনগণের জীবনযাত্রাকে নিরাপদ ও নিশ্চিত করা। 

বিভিন্ন ধরনের পলিসি রয়েছে যেমন-স্বাস্থ্য নীতি, সম্পত্তি নীতি, জীবন নীতি এবং গাড়ি নীতি ইত্যাদি।
প্রতিষ্ঠাকালঃ ১৯৮৫ সাল
প্রদান কার্যালয়ঃ মহাখালী, ঢাকা-১২১২
ওয়েবসাইটঃ www.green-delta.com

পরিশেষে

প্রিয় পাঠক আজকেরই আর্টিকেলটিতে বাংলাদেশের সেরা ইনস্যুরেন্স কোম্পানি নিয়ে আলোচনা করা হয়েছে। আশা করি আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত এই আর্টিকেলটি পড়ে উপকৃত হয়েছেন। এ ধরনের নিয়মিত আর্টিকেল সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকুন।

আবার দেখা হবে নতুন কোনো আপডেট পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। আমি আপনার এবং আপনাদের পরিবারের সকলের সুস্বাস্থ্যতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url