মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম এবং দাগ দূর করার -Chokher niche kalo dur korar upay | Rahul IT BD

মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম এবং দাগ দূর করার -Chokher niche kalo dur korar upay

প্রিয় পাঠক আজকের আর্টিকেলে চোখের নিচে কালো দাগ দূর করার উপায় এবং কালো দাগ দূর করার ক্রিম পাশাপাশি চোখের নিচের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। 
চোখের নিচে কালো দাগ দূর করার উপায় এবং দাগ দূর করার ক্রিম
যারা এ সম্পর্কে জানতে অনেক বেশি আগ্রহী, তাদেরকে আজকের এই আর্টিকেলে স্বাগতম।

ভূমিকা

প্রিয় বন্ধুগণ আপনারা যারা চোখের চারপাশে ডার্ক সার্কেল নিয়ে ভোগান্তিতে রয়েছেন। আপনাদের সমস্যার দিক চিন্তা করে আজকের এই আর্টিকেলে তার সমাধান দেওয়ার চেষ্টা করেছি। 

তাই আজকের আর্টিকেলটি অনেক বেশি ইনফরমেটিভ হবে। আপনি যদি আপনার সমস্যার সমাধান পেতে চান, তাহলে পোস্টটি পড়তে থাকুন।

চোখের নিচে কালো দাগ দূর করার উপায় এবং দাগ দূর করার ক্রিম

চোখের নিচে কালো দাগ সাধারণত ডিহাইড্রেশনের কারণে হয়, ঘুম কম হওয়ার কারণে হয়, বেশি সময় ধরে মোবাইল দেখলে বা ল্যাপটপের সামনে বসে থাকলে চোখের উপরে অনেক প্রেসার পড়ে যার কারণে চোখে নিচে কালো দাগ দেখা দিতে পারে। 

আবার অনেক বেশি স্ট্রেস ফুল লাইফ লিড করলে চোখের নিচে কালো দাগ হয়ে থাকে। তাহলে আপনি যদি চোখের নিচের কালো দাগ দূর করতে চান সেক্ষেত্রে আপনাকে এই অভ্যাসগুলো থেকে বের হয়ে আসতে হবে। 

তারপরে এক্সটার্নাল যে পদ্ধতি গুলো রয়েছে সেগুলো এপ্লাই করলে চোখের নিচের কালো দাগটা দূর হয়ে যাবে। আপনি যদি পর্যাপ্ত পরিমাণ পানি গ্রহণ করেন বা পানি আছে এমন জাতীয় খাবার গ্রহণ করেন তাহলে চোখে নিচের দাগ কমে যাবে এবং পর্যাপ্ত ঘুম আসলে চোখ রেস্ট পেলে আস্তে আস্তে আপনার কালো দাগ দূর হয়ে যাবে। 


কোন কারণে যদি দাগ হয়ে থাকে সেক্ষেত্রে বিভিন্ন ধরনের আই ক্রীম রয়েছে, যেগুলো ব্যবহার করলে আপনার চোখের নিচের কালো দাগ ভালো হয়ে যাবে। তবে এক্ষেত্রে অবশ্যই ডাক্তারের পরামর্শ দিতে হবে। যেকোনো ধরনের আই ক্রীম ব্যবহার করলে তা আপনার সমস্যার সমাধান দিতে নাও পারে। 

তাই পরামর্শ নিয়ে তারপর ক্রিম ব্যবহার করা উচিত। ন্যাচারালি ভাবে করা যেতে পারে আর যেমন- কিউকাম্বার যদি কটনবাট সাথে লাগিয়ে আস্তে আস্তে করে চোখের নিচে লাগিয়ে রাখেন, তাহলেও অনেক সময় চোখের নিচের কালো দাগ দূর হয়ে যায়। 
চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম
সপ্তাহে দুই তিন দিন এই পদ্ধতি অবলম্বন করতে পারেন, তারপরে টমেটো রস ব্যবহার করতে পারেন সেটাও খুব কার্যকর। এর পাশাপাশি আইক্রিম ব্যবহার করতে পারেন এবং লাইফস্টাইল চেঞ্জ না করলে এ সমস্যার সমাধান থেকে বের হয়ে আসা অসম্ভব। 

আবার অনেক ক্ষেত্রে খুব বেশি ওজন হলে আবার খুব বেশি ওজন কম হলে এই ধরনের সমস্যা দেখা যেতে পারে। তাই সঠিক লাইফস্টাইল এর মাধ্যমে চোখের নিচের কালো দাগ না হওয়া বা দূর করা সম্ভব।

মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম-দারুন কার্যকর

মেয়েরা চোখের নিচে কালো দাগ দূর করার জন্য অনেক সময় সাধারণ ক্রিম ব্যবহার করে থাকে। অনেক সময় এই সমস্ত সাধারণ ক্রিমের কার্যক্ষমতা একেবারে থাকে না বা ভেজাল হওয়ার কারণে কালো দাগ দূর করার কথা তো দূরের কথা সেখানে বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হতে পারে।
মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম
এই প্রোডাক্টটি থাইল্যান্ডের তৈরি।এই ক্রিমটা আপনার চোখের আশেপাশের কালো দাগ বা ডার্ক সার্কেল দূর করতে সহায়ক ভূমিকা রাখবে। চোখের আশেপাশের স্কিনটাকে শুষ্ক হতে দেবে না, অনেকটা ময়েশ্চারাইজার এর কাজ করবে। 

এই ক্রিমটা ব্যবহার করতে হবে প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে, হাত ভালো করে পরিষ্কার করে নিয়ে চোখের পাশে সুন্দর করে লাগিয়ে দিতে হবে, অবশ্যই ত্বক শুকনো থাকা অবস্থাতে লাগাতে হবে আবার রাতে ঘুমাতে যাওয়ার আগে একইভাবে লাগাতে হবে। প্রতিদিন লাগাতে থাকলে এক সপ্তাহের ভিতরে খুব ভালো রেজাল্ট পাবেন।

মেয়েদের চোখের নিচের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় এবং সারানোর উপায়

আমাদের শরীরের বিভিন্ন অংশের মধ্যে চোখের নিচের স্কিন খুবই সেনসিটিভ । অনেক সময় আমাদের অযত্ন এবং অবহেলার কারণে চোখের নিচের আশেপাশের অংশটার যত্ন তেমন নেওয়া হয় না। যার ফলে আমাদের ত্বক অনেক ফর্সা হলেও, চোখের নিচে কালো ডার্ক সার্কেল দেখা যায় চেহারার সৌন্দর্য নষ্ট করে ফেলে। 

প্রিয় বন্ধুরা ঘরোয়া উপায়ে চোখের কালো দাগ দূর করতে চাইলে প্রথমে আপনাকে একটি ভালো সতেজ শসা নিতে হবে এবং সেটিকে পেস্ট তৈরি করতে হবে, শসার মধ্যে থাকা উপাদান যা চোখের নিচের কালো দাগ ও ফোলা ভাব দূর করতে সহায়ক ভূমিকা রাখে। 

এরপরে শসার রস একটি পাত্রে বের করে নিতে হবে তারপর একটি টমেটো অর্ধেক করে তার রস একটি পাত্রে নিতে হবে। এর পরে এর সাথে যোগ করতে হবে এক চামচ চাউলের গুঁড়ো এবং এক চামচ হলুদের গুঁড়া। চাউলের গুঁড়ো এবং হলুদের গুঁড়াতে রয়েছে এন্টিঅক্সিডেন্ট। 


যা চোখের চারপাশের ডার্ক সার্কেল এর কালো দাগ দূর করতে সহায়তা করে এবং ফোলা ভাব দূর করতে কার্যকর ভূমিকা রাখে। এভাবে কিছুক্ষণ রেখে দিতে হবে যখন চারপাশটা শুকিয়ে যাবে তারপরে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিতে হবে। 

এভাবে সপ্তাহে তিন থেকে চারদিন করলে দেখবেন যে আপনার চোখের নিচে ডার্ক সার্কেল দিয়ে আস্তে আস্তে কমে যাচ্ছে। এর পাশাপাশি কিছু নিয়ম বা লাইফ স্টাইল করতে হবে পর্যাপ্ত ঘুমাতে হবে, কোন ডিভাইস অতিরিক্ত দেখা যাবে না, খুব বেশি স্ট্রেস নেওয়া থেকে বিরত থাকবেন তাহলে দেখবেন ডার্ক সার্কেল আপনার চোখের আশেপাশে দেখা যাবে না।

ছেলেদের চোখের নিচে কালো দাগ দূর করার উপায়-শতভাগ কার্যকর

বিশেষ করে ছেলেরা বিভিন্ন ধরনের কাজকর্ম ও পেশাগত কারণে, কর্মব্যস্ততার কারণে বিভিন্ন ধরনের স্ট্রেস নিয়ে থাকে। অনেক দেরি করে বাসায় ফেরা এবং দেরি করে ঘুমানো মানসিক চাপ ইত্যাদি বিভিন্ন কারণে ছেলেদের চোখের নিচের কালো দাগ বেশি দেখতে পাওয়া যায়। 

এর একটি মূল কারণ হলো সঠিক লাইফ স্টাইল মেইনটেইন করা ছেলেদের জন্য খুব ডিফিকাল্ট হয়ে যায়, তাই ছেলেদেরই চোখের নিচের ডার্ক সার্কেল সবচাইতে বেশি দেখতে পাওয়া যায়। তারপরেও আমরা যদি আমাদের লাইফস্টাইল এর পরিবর্তন করতে পারি সঠিক নিয়ম কানুনের মধ্যে চলতে পারি।

তাহলে আমাদের এই ধরনের সমস্যা গুলো থেকে আমরা বাঁচতে পারি। বাজারে বিভিন্ন ধরনের ক্রিম রয়েছে যে সমস্ত ক্রিমগুলো দাগ দূর করতে বেশ কার্যকর। আবার অনেক ভেজাল ক্রিম রয়েছে যা ব্যবহারের ফলে চোখের আশেপাশের স্ক্রিনে ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। 

তাই ভালো পরামর্শ নিয়ে তারপরে ব্যবহার করা যেতে পারে। বাজার থেকে আলমন অয়েল কিনে এনে, ঠিক যতোটুকু পরিমান আলমন অয়েল নেয়া হবে ঠিক ততটুকু পরিমাণ ভিটামিন ই ক্যাপসুল নিতে হবে, যা বিভিন্ন ওষুধের দোকানে পাতা হিসেবে পাওয়া যায়। 

তারপরে খুব ভালো করে এই দুইটা উপাদান মিক্স করে আপনি চাইলে পুরো মুখেই লাগিয়ে নিতে পারেন আবার চোখের নিচের চারপাশে একটু বেশি করে ভালো করে লাগিয়ে নিবেন। বিশেষ করে এই পদ্ধতি এপ্লাই করতে হবে রাতে ঘুমোতে যাওয়ার আগে তাহলে সেটি অনেক বেশি কার্যকর হবে। 

এভাবে প্রতিনিয়ত আপনি ব্যবহার করলে নিজেই বুঝতে পারবেন যে আপনার ডার্ক সার্কেল আস্তে আস্তে কমে যাচ্ছে এবং চোখের চারপাশে সুন্দর, উজ্জ্বল এবং কোমল ভাব তৈরি হচ্ছে। তাই আপনারা যারা এই সমস্যায় ভুগছেন এই পদ্ধতি অবলম্বন করে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

পরিশেষে

প্রিয় বন্ধুগণ আপনারা যারা এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েছেন আমি আশা করি চোখের নিচের দাগ কিভাবে দূর করতে হয় সে সম্পর্কে জানতে পেরেছেন পাশাপাশি উপকৃত হয়েছেন। 

এই ধরনের আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে থাকুন। আবার দেখা হবে নতুন কোনো আর্টিকেলে সে পর্যন্ত আমাদের পাশে থাকুন। সবশেষে আমি আপনার এবং আপনার পরিবারের সকলের সুস্বাস্থ্যতা কামনা করে আজকের মত এখানে শেষ করছি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url