অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে ইনকাম করার উপায় জেনে নিন | Rahul IT BD

অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে ইনকাম করার উপায় জেনে নিন

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলে অ্যান্ড্রয়েড ফোন দিয়ে ইনকাম করার উপায়, মোবাইল দিয়ে টাকা ইনকাম করার সেরা উপায় এবং ঘরে বসে মোবাইলের মাধ্যমে আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।
অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে ইনকাম করার উপায়
আপনারা যারা এ সম্পর্কে জানতে আগ্রহী তাদেরকে আজকের আর্টিকেলে স্বাগতম জানাই।

ভূমিকা

প্রিয় বন্ধুরা আমাদের দেশের অধিকাংশ ছেলে এবং মেয়েদের এন্ড্রয়েড ফোন বা স্মার্টফোন হাতে রয়েছে। স্মার্ট ফোন দিয়ে বা এন্ড্রয়েড মোবাইল দিয়ে অনেকেই ভালো পরিমাণ টাকা ইনকাম করে থাকে। 

যারা ইন্টারনেটের সার্চ করে জানতে চান যে কিভাবে এন্ড্রয়েড ফোন বা স্মার্টফোন দিয়ে ইনকাম করা যায়। তাদের জন্য আজকের আর্টিকেলটি অনেক বেশি ইনফরমেটিভ হবে। তাই শুরু থেকে শেষ পর্যন্ত এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে ইনকাম করার উপায় জেনে নিন

অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে ইনকাম করার অনেকগুলো উপায় রয়েছে। আপনারা যারা মোবাইল দিয়ে ইনকাম করতে চান, তাহলে আপনাদের কাছে শুধুমাত্র একটি স্মার্টফোন থাকলে চলবে। আপনার কাছে যদি একটি স্মার্ট ফোন থাকে তাহলে আপনি ব্লগিং করে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। 

এক্ষেত্রে আপনাকে ব্লগ কিভাবে করতে হয় এবং আর্টিকেল কেমন করে লিখতে হয় তার কলাকৌশল গুলো আপনার প্রথমে জানতে হবে। আপনি এর জন্য ইউটিউবে ভিডিও দেখতে পারেন কিভাবে আর্টিকেল লিখতে হয় বা পোস্ট লিখতে হয়। 

অথবা আপনি যারা জানে তাদের কাছ থেকে শিখে নিতে পারেন আবার এসব শেখানোর জন্য কিছু প্রতিষ্ঠান রয়েছে যারা এগুলোর উপরে ট্রেনিং করিয়ে থাকে সেসব প্রতিষ্ঠানের কাছ থেকে আপনি শিখে নিতে পারেন। এক্ষেত্রে আপনাকে মানুষের প্রয়োজন অনুযায়ী মানুষ যা জানতে চাই। 

সে সম্পর্কে বিভিন্ন ধরনের পোস্ট বা আর্টিকেল লিখে আপনার সাইটে পাবলিশ করতে পারেন। আর্টিকেল লেখার ক্ষেত্রে সব সময় একটা বিষয় মাথা রাখতে হবে সেটা যেন কখনোই কপিরাইট না হয় অর্থাৎ ইউনিক টাইপের হওয়ার চেষ্টা করতে হবে। 

নিজের মতামত প্রকাশ করার চেষ্টা করবেন করা যাবে না বা কপি করা থেকে বিরত থাকবেন। আপনি যদি মানসম্মত আর্টিকেল লিখেন যা মানুষের কাছে গ্রহণযোগ্য সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে আপনি এডসেন্সের জন্য আবেদন করতে পারেন। 

আপনার ওয়েবসাইট গুগলের কাছে এডসেন্স এপ্রুভ হয়ে গেলে আপনার পোষ্টের মধ্যে বিভিন্ন ধরনের এড দেখানো শুরু করবে। এর পরিবর্তে google আপনাকে কিছু পেমেন্ট করবে এছাড়া অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অর্থ উপার্জনের সুযোগ রয়েছে।

Youtube ভিডিও তৈরি করে মোবাইল দিয়ে বা এন্ড্রয়েড ফোন দিয়ে টাকা ইনকাম করার যথেষ্ট সুযোগ রয়েছে। বর্তমানে আমাদের দেশে অনেক ছেলেমেয়েরা ইউটিউব চ্যানেল খুলে তথ্যমূলক এবং গ্রহণযোগ্যতামূলক বিভিন্ন বিষয়ের উপরে কন্টেন্ট তৈরি করে। 

সেগুলো মানুষের কল্যাণে প্রচার করে অর্থ উপার্জন করছে। আপনি ভিডিও আপলোড দিতে চাইলে আপনাকে মাথায় রাখতে হবে যে আপনি কোন বিষয়ের উপরে বেশি এক্সপার্ট আপনি যে বিষয়ের উপরে সবথেকে বেশি এক্সপার্ট আপনি ওই বিষয়গুলোর উপরে ভিডিও তৈরি করতে থাকবেন। 

একসময় দেখবেন ওই ভিডিও থেকে আপনার প্রচুর টাকা ইনকাম করা সম্ভব হচ্ছে। আপনাকে ক্ষেত্রে প্রফেশনাল ভাবে ভিডিও তৈরি করতে হবে শুরুতেই আপনাকে ভিডিও এডিটিং এর কাজ শিখতে হবে খুব ভালো করে যদি প্রফেশনাল ভিডিও এডিটর হতে চান বা ভিডিও বানিয়ে ইনকাম করতে চান। 

আপনার চ্যানেলটি গুগল এডসেন্স সংযুক্ত হওয়ার মাধ্যম দিয়ে অর্থ আয় করতে পারবেন, এ পদ্ধতিকে ইউটিউব মনিটাইজেশন বলা হয়ে থাকে এর জন্য ৩৬৫ দিনে ৪০০ ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে আপনার। 

পাশাপাশি আপনার চ্যানেলে মোট এক হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে। মনিটাইজেশন পেতে গেলে আপনাকে এই শর্ত পূরণ করতে পারলে আপনার ইনকাম শুরু হয়ে যাবে।

ঘরে বসে মোবাইলের মাধ্যমে আয় করার উপায় জানুন

ঘরে বসে মোবাইলের মাধ্যমে আয় করার অনেকগুলো সহজ উপায় রয়েছে যে উপায় গুলো নিয়মিত বুঝে শুনে করতে পারলে ঘরে বসে থেকে আপনি প্রতি মাসে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। 

এজন্য প্রতিদিন আপনাকে কমপক্ষে দুই থেকে তিন ঘন্টা সময় অনলাইনে ইনকাম করার জন্য দিতে হবে। তার কোন কিছু এত সহজে আসে না টাকা যদি সহজে আসতো তাহলে অনেক ভালো হতো তাই কয়েকঘন্টা নিয়মিত কষ্ট করে যেতে হবে ভালো কিছু পেতে চাইলে। 

এর জন্য আপনাকে একটা ভালো স্মার্টফোন নিতে হবে, আপনার ইন্টারনেট কানেকশন থাকতে হবে বা ওয়াইফাই কানেকশন নিতে হবে, যেহেতু আপনি অনলাইনে কাজ করে থাকেন ইনকাম করতে চান তাই ইন্টারনেট সম্পর্কে আপনার ভালো ধারণা থাকা জরুরি।

মোবাইল দিয়ে ব্লগিং করে ইনকাম করা যেতে পারে। আপনি নিয়মিত পোস্ট লিখে আপনার সাইটে পাবলিশ করার মাধ্যমে ইনকাম করতে পারেন এর জন্য প্রথমে আপনাকে বেশ কতগুলো গ্রহণযোগ্য তথ্যমূলক আর্টিকেল লিখে গুগলে এডসেন্সের জন্য আবেদন করতে হবে তারপরে আপনার ইনকাম শুরু হবে এপ্রুভ হয়ে গেলে।

ঘরে বসে থেকে মোবাইল দিয়ে আয় করার অন্যতম একটি মাধ্যম হচ্ছে ইউটিউব চ্যানেল তৈরি করে সেই চ্যানেলে নিয়মিত ভিডিও আপলোড করে গুগল মনিটাইজেশন পার মাধ্যম দে আপনার ইনকাম শুরু হতে পারে। এটি একটি অন্যতম মাধ্যম।

মোবাইল দিয়ে আয় করার অন্যতম উপায় আছে বিভিন্ন অ্যাপস রয়েছে যে সমস্ত অ্যাপসের মাধ্যমে আয় করা সম্ভব। কন্টেন্ট রাইটিং এর কাজ করতে পারেন, তারপরে অনলাইনে বিভিন্ন সার্ভার প্রতিষ্ঠান রয়েছে যে সমস্ত স্যারের প্রতিষ্ঠানগুলো অনলাইনে সার্ভে করে ভালো পরিমাণ টাকা প্রদান করে থাকে। 

এভাবে ঘরে বসে আপনি অনলাইনে সার্ভে করে বা তাদের ডিমান্ড পূরণ করে আপনি অর্থ উপার্জন করতে পারেন। ভালো ছবি আর্ট করতে পারেন তাহলে অনলাইনে ছবি বিক্রি করেও ইনকাম করা সম্ভব। তারপরে ফেসবুক পেজের মাধ্যমে ভালো পরিমাণ অর্থ ইনকামের সুযোগ রয়েছে। 

আপনি অনলাইনে ঘরে বসে বিভিন্ন প্রোডাক্ট সেল করতে পারেন বিভিন্ন আর্টিকেল লিখে তা মানুষের কাছে পৌঁছে দেয়ার মাধ্যমেও অর্থ উপার্জন করতে পারেন। আবার আপনি চাইলে এফিলিয়েট মার্কেটিং করে ঘরে বসে মোবাইলের মাধ্যমে ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার সেরা ১০টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নেওয়া যাক

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার সেরা ১০ টি ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করা হলোঃ

সহজ অ্যাফিলিয়েটঃ অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে বর্তমানে অনলাইনে আয় করার জন্য সেরা একটু উপায় হিসেব বলতে পারেন। তবে আমাদের দেশ থেকে অর্থাৎ বাংলাদেশ থেকে amazon অথবা বড় বড় যে সমস্ত ই-কমার্স সাইটগুলো রয়েছে সে সমস্ত সাইটের প্রোডাক্ট নিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করা বেশ কষ্টকর। 

কারণ আমাদের দেশের ডেলিভারি সিস্টেম যেভাবে রয়েছে তা এখনো উন্নত হয়নি বা সহজ হয়নি মানে জটিলতা রয়ে গেছে তাই আপনি অ্যাপলেট মার্কেটিং করার জন্য সহজ অ্যাফিলিয়েট মার্কেটিং সাইট বেছে নিতে পারেন, যার মাধ্যমে আপনি ভালো পরিমাণ টাকা ইনকাম করার সুযোগ পাবেন। 

জে আই টি এটি একটি ভালো লেখালেখির ওয়েবসাইটের মাধ্যমে আপনি ব্লগিং করে বা আর্টিকেল লেখালেখি করে পাবলিশ করার মাধ্যমে আয় করতে পারেন এখান থেকেও অর্থ আয় করার ভালো একটা সুযোগ রয়েছে।

Bismoy.com রয়েছে সেই সাইটে মূলত বিভিন্ন ধরনের প্রশ্ন করা হয়ে থাকে বিভিন্ন বিষয়ে জানার জন্য সেখানে উত্তর দেয়ার অপশন রয়েছে সেখানে উত্তর দেয়ার মাধ্যম দিয়ে উপহার প্রদান করা হয় সেটা বিভিন্ন ধরনের উপায় হতে পারে এখানে জয়েন করে আপনি বিভিন্ন ধরনের উপহার কালেক্ট করে আয় করতে পারেন। 

প্রতিবর্তন আপনি যদি ব্লগ লিখে আর্টিকেল লিখে অর্থ করতে চান তাহলে আপনাকে এ ধরনের লেখালেখির যে প্ল্যাটফর্ম গুলো রয়েছে সেগুলো সবার জন্যই উন্মুক্ত এখানে লেখালেখি করে আপনি ভালো অর্থ উপার্জনের সুযোগ রয়েছে, আপনি এ ধরনের সাইটগুলো কাজে লাগাতে পারেন। 

তারপরে রয়েছে বিল্যান্সার ডটকম একটি বাংলাদেশী সাইট। এই সাইটে আপনি সাধারণত যে সমস্ত কাজগুলো পাবেন তার মধ্যে অন্যতম ডাটা এন্ট্রি, কাস্টমার সাপোর্ট, গ্রাফিক্স ডিজাইন সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, সেলস এন্ড মার্কেটিং এবং এর পেমেন্ট মেথড রয়েছে, পেমেন্ট করতে পারবেন বিকাশ, পেপাল এবং ক্রেডিট কার্ড। 

সুতরাং এ সমস্ত সাইটগুলোতে কাজ করে ঘরে বসে থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করার সম্ভাবনা রয়েছে।

অনলাইনে ইনকাম করুণ লাখ টাকা এবং মোবাইল দিয়ে টাকা আয় কার্যকারী উপায়

প্রিয় বন্ধুরা ফ্রিল্যান্সিং করে আপনি মোবাইল দিয়ে অনলাইনে অনেক টাকা ইনকাম করতে পারবেন এবং এর যথেষ্ট সুযোগ রয়েছে আমাদের দেশে। বর্তমানে প্রচুর পরিমাণ ছেলেমেয়েরা এ পেশায় নিজেকে নিয়োজিত রেখেছে। 

পড়াশোনা শেষ করার পরে চাকরি বাকরি না খুজে অনেকেই এর সাথে সরাসরি যুক্ত হয়ে ভালো টাকা পয়সা ইনকাম করছে। youtube থেকে শিখে নিতে পারেন বা কোন এক্সপার্ট এর কাছ থেকে শিখতে পারেন অথবা বিভিন্ন ট্রেনিং সেন্টার রয়েছে যে সমস্ত ট্রেনিং সেন্টার গুলো ভালো খোঁজ খবর নিয়ে দেখবেন। 

যে সমস্ত ট্রেনিং সেন্টার এর মান ভালো যাদের সফলতার হার ভালো সে সমস্ত ট্রেনিং সেন্টার থেকে ভালো ট্রেনে নিতে পারেন। বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটে যে সমস্ত সাইটে মোবাইল দিয়ে কাজ করে সহজে টাকা ইনকাম করা যায় বা আপনি চাইলে করতে পারেন এর জন্য আপনাকে একটু পরিশ্রম করতে হবে। 

আসলে পরিশ্রম ছাড়া কোন কিছুই অল্প কিছুতেই আসে না তাই ধৈর্য ধরে পরিশ্রম করে যেতে হবে। আপনি ব্লক কমেন্টিং করতে পারেন, ফোরাম পোস্টিং করতে পারেন ট্রান্সলেশন করতে পারেন, কন্টেন্ট রাইটিং করতে পারেন। 

এ ধরনের কাজের জন্য অর্থ প্রদান করে বিভিন্ন সাইট রয়েছে সে সমস্ত সাইটের মধ্যে রয়েছে ফাইবার, গুরু ফ্রিল্যান্সার ইত্যাদি। আপনার এন্ড্রয়েড ফোন বা স্মার্টফোন দিয়ে অর্থ উপার্জনের অন্যতম দারুন একটি উপায় হল অনলাইনে জরিপ পূরণ করে অর্থ উপার্জন করা। 

সার্ভে করার জন্য বেশ কতগুলো সাইট রয়েছে এই সাইটে আপনার মতামত ব্যবহার করতে পারেন যার মাধ্যমে আপনাকে অর্থ প্রদান করবে এভাবে আপনি অর্থ উপার্জন করতে পারেন। এ ধরনের সাইট রয়েছে যার মধ্যে অন্যতমঃ
  • Swagbucks
  • Mypoints
  • One Opinion
আবার যারা গেম খেলতে অনেক বেশি পছন্দ করেন লাইনে গেম খেলেও আপনার স্মার্ট ফোন দিয়ে অর্থ উপার্জন করতে পারেন বা অনলাইনে আয় করতে পারেন। এমন কিছু অ্যাপ রয়েছে যারা গেম খেললে আপনার প্রতিক্রিয়া দেওয়ার মাধ্যমে সত্যিই যথেষ্ট অর্থ প্রদান করে থাকে। অর্থ প্রদান করি এমন কিছু অ্যাপস এর নাম উল্লেখ করা হলোঃ
Inbox Dollars
Tap cash rewards
এক একটা গেমের বিভিন্ন ধরনের শর্ত রয়েছে সেই শর্ত সাপেক্ষে আপনাকে অর্থ প্রদান করে থাকবে এ সমস্ত সাইটগুলো।

কিভাবে অনলাইনে টাকা আয় করতে পারবেন বাংলাদেশে জেনে নিন

এমন কিছু কোম্পানি রয়েছে যারা তাদের কোম্পানির প্রয়োজনে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট খুঁজে থাকে এবং তার জন্য কোম্পানির বেতন দিতে ইচ্ছুক এটি করার মাধ্যম দিয়ে আপনি মোবাইলে বাড়িতে বসে ধরা পরিবেশন কাম করতে পারেন এর জন্য কোন অফিস এর প্রয়োজন নেই। 

এ ধরনের সাইটগুলো নাম উল্লেখ করা হলো যেগুলো আপনাকে অর্থ প্রদান করে থাকবেঃ
  • Fiverr
  • Upwork
  • Hello rache
  • Virtual staff finder
অনলাইনে টিউশনি করেও আপনি অর্থ উপার্জন করতে পারেন আপনার স্মার্টফোন দিয়ে বা এন্ড্রয়েড ফোন দিয়ে বাড়িতে বসে। আপনি যে বিষয়ের উপরে বাজে সাবজেক্ট এর উপরে ভালো পড়াতে পারেন বা যে বিষয়টি আপনি খুব ভালো বোঝেন সেটা যে হতে পারে স্বাস্থ্য নিয়ে হতে পারে। 

সেটা শরীরের ত্বক নিয়ে হতে পারে সেটা চুল নিয়ে হতে পারে সেটা বিউটি টিপস নিয়ে হতে পারে এমন আপনি যে বিষয়ে এক্সপার্ট সে বিষয়ে আপনি অনলাইনে ক্লাস নিতে পারেন অনলাইনে ট্রেনিং করাতে পারেন এভাবেও কিন্তু ঘরে বসে থেকে অফিস ছাড়াই ইনকাম করা সম্ভব। 

মনে করেন যে আপনি কোন একটা বিষয়ের উপরে খুব ভালো বোঝেন মানুষের মন নিয়ে কথা বলতে পারেন বা মানুষকে চিনতে পারেন যে এ ধরনের মানুষ এমন বা তেমন এগুলো নিয়ে আমি কথাবার্তা বলতে পারেন এ ধরনের কথাবার্তা গুলো মানুষের যদি উপকার আসে। 

তাহলে মানুষ এগুলো অবশ্যই শুনবে এবং আপনার ভিডিওগুলো দেখবে আপনার ট্রেনিং গুলো তারা নিয়মিত দেখবেন বাড়িতে থাকবে। এক কথায় আপনি অনলাইনে যে কাজই করুন না কেন মানুষের কাছে যেন সেটা গ্রহণযোগ্যতা পায় বা থাকে। 

তাহলে দেখবেন যে অনলাইনে থেকে আপনার ভালো একটা হ্যান্ডসাম এমাউন্ট ইনকাম প্রতিমাসে আসছে।

পরিশেষে

প্রিয় বন্ধুরা আপনারা যারা আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েছেন তারা অবশ্যই এন্ড্রয়েড ফোন দিয়ে কিভাবে ইনকাম করা যায় সেই উপায় সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন আমি আশা করি আপনারা উপকৃত হয়েছেন এই পোস্টটি পড়ে। 

এ ধরনের আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করতে থাকুন। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে সে পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। সবশেষে আমি আপনার এবং আপনার পরিবারের সকলের সুস্বাস্থ্যতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url